সোমবার, ২৩ মে ২০২২, ০৪:৪৯ অপরাহ্ন

আরও দুই সপ্তাহ বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

স্টাফ করেসপন্ডেন্ট; / ১০৪ ভোট :
প্রকাশ : বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২
আরও দুই সপ্তাহ বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষা সংশ্লিষ্টদের পক্ষ থেকে স্কুল-কলেজ খোলার চাপ বাড়ছে। দুই সপ্তাহের জন্য স্কুল ও কলেজ বন্ধ ঘোষণা করা হলেও করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় ছুটি অন্তত দুই সপ্তাহ বাড়ানো হতে পারে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়

বুধবার (২ ফেব্রুয়ারি) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ তথ্য জানিয়েছেন।

গণমাধ্যমকে শিক্ষামন্ত্রী বলেন, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। যেহেতু সংক্রমণের হার এখনো প্রায় ৩০ শতাংশ, তাই জাতীয় পরামর্শক কমিটি আরও কিছুদিন দেখার পক্ষে মত দিয়েছেন। আমরা নিয়মিত অবস্থা পর্যালোচনা করছি।

ছুটি বাড়ানোর বিষয়ে শিক্ষামন্ত্রীর বরাত দিয়ে একই তথ্য জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের। তিনি সারাবাংলাকে বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ছে, এটি নিশ্চিত। সম্ভবত দুই সপ্তাহের জন্যই ছুটি বাড়বে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হলে সেটি সবাইকে জানিয়ে দেওয়া হবে।

মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারাও বলছেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সময়সীমা বাড়ানোর বিষয়টি নিশ্চিত। সেটি দুই সপ্তাহের বদলে এক সপ্তাহও হতে পারে। তবে আপাতত আরও দুই সপ্তাহ স্কুল-কলেজ বন্ধ রাখা হবে— এমন ইঙ্গিতই তারা পেয়েছেন বলে জানিয়েছেন।

গত ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সব স্কুল, কলেজ ও সমপর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছিল মন্ত্রিপরিষদ বিভাগ। তবে বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে অনুরূপ ব্যবস্থা নেবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। এবার ৬ ফেব্রুয়ারি থেকে আরও দুই সপ্তাহের জন্য স্কুল-কলেজ বন্ধ হতে যাচ্ছে।

পটুয়াখালীতে সড়ক দুর্ঘটনা নিহত ২, আহত ৩

বাল্য বিবাহ আয়োজনের দায়ে বর ও কনের বাবার অর্থদণ্ড

ঝালকাঠিতে ভয়াবহ অগ্নিকান্ড, কোটি টাকার ক্ষতি, আহত-৪

ট্রাকের চাপায় প্রাণ গেল স্কুল ছাত্রের; আহত ৩


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ...