রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:১১ পূর্বাহ্ন

আমতলীতে হিন্দী গান আর নাচের মধ্যদিয়ে বিজয় দিবস পালন- জনমনে ক্ষোভ

স্টাফ রিপোর্টার; আমতলী / ২৪২ ভোট :
প্রকাশ : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১

১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবসে বাংলা সংস্কৃতি ভুলে হিন্দি গান বাজিয়ে জনসম্মুখে ডান্স করে বিজয় দিবসের উল্লাস করায় এলাকা জুড়ে দেখা দিয়েছে চাঞ্চল্য ও বইছে সমালোচনার ঝড়। সেই সাথে মহান বিজয় দিবসের দিনে হিন্দি গান তাও আবার শিক্ষাপ্রতিষ্ঠানে। আয়োজন কারিদের বিরুদ্ধে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে ক্ষুদ্ধ হয়ে উঠেছে আমতলী উপজেলার বীর মুক্তিযোদ্ধারা ও সাধারণ মানুষরা। মহান বিজয় দিবসের দিনে এমন জঘন্য চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে, উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের উত্তর সোনাখালি স্কুল এন্ড কলেজ মাঠে।

সরেজমিনে দেখা গেছে, সোনাখালি স্কুল এন্ড কলেজ মাঠে সকাল থেকে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস পালন উপলক্ষে হিন্দি গান বাজিয়ে ডান্স করে জনসম্মুখে মহান বিজয় দিবস পালন করে কলেজ কর্তৃপক্ষ। কিন্তু বিজয় দিবস অনুষ্ঠানে হঠাৎ করে মঞ্চে হিন্দি গানের ডান্স দেখে মুহুর্তেই উপচে পড়া ভীড়ে পরিনত হয়ে পড়ে স্কুল মাঠে। অন্যদিকে বিজয় দিবসের নামে নৃত্য দেখে এলাকাবাসীর মধ্যে দেখা যায় কৌতুহল।

বিজয় দিবসের অনুষ্ঠান দেখতে আশা বেশ কয়েকজন বলেন, আগে ১৬ই ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে সারাদিন বিভিন্ন মোড়ে মোড়ে মাইক টাঙ্গিয়ে বাজানো হত বঙ্গবন্ধুর ভাষণ ও মুক্তিযোদ্ধের ইতিহাস সম্পর্কে আলোচনা বক্তব্য। অথচ আজ মহান বিজয় দিবসে বাংলা সংস্কৃতি ভুলে চলছে হিন্দি গান বাজিয়ে ডান্স বলে তারা চরম ক্ষোভ প্রকাশ করে।

আরো বলেন, বিজয় দিবসে যদি স্বাধীনতার ইতিহাস সম্পর্কে তুলে না ধরে হিন্দি গান বাজিয়ে এরকম ডান্স করে তাহলে আগামীর ভবিষ্যৎ প্রজন্ম কি শিখবে দেশ সম্পর্কে, স্বাধীনতার ইতিহাস সম্পর্কে বলে জানান।

আঠারোগাছিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সালাম মোল্লা বলেন, বিজয় দিবসে হিন্দি গানে ডান্স মানাই যায় না, নিন্দা ও প্রতিবাদ জানাই। ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান বলেন এটা একটা দৃষ্টিকটু বিষয় খবরটা শুনে খারাপ লেগেছে আজকের দিনেও হিন্দি গানে ড্যান্স এটা মানা যায়না।

উত্তর সোনাখালি স্কুল এন্ড কলেজ এর প্রধান শিক্ষক মোঃ ইউসুফ আলী বলেন, নিত্যটি সৌজন্যে বিষয়টা খুবই দুঃখজনক ভুলক্রমে হয়ে গেছে আমাদের এটা।

আমতলি উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার, অ্যাড এ কে এম শামস উদ্দিন (সানু কমান্ডার) বলেন, আজকের এই দিনে হিন্দি গানের ডান্স প্রশ্নই আসে না, আজকে দেশাত্মবোধক গানের মাধ্যমে সকল কার্যক্রম পরিচালনা করতে হবে।

এবিষয়ে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও অফিসে একাধিক বার ফোন করেও কাউকে পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো সংবাদ...

নিউজ বিভাগ..