আজ ৭৩-এ পা দিলেন আবুল হায়াত

সৌরভ রক্ষিত,ঢাকা:

গতকাল মঙ্গলবার একুশে পদকপ্রাপ্ত অভিনেতা ও নাট্যনির্দেশক আবুল হায়াতের বাবা মো: আব্দুস সালামের ৪৭তম মৃত্যুবার্ষিকী গেলেন। আবার আজ ৭ সেপ্টেম্বর আবুল হায়াত ৭৩ বছরে পা রাখছেন। বাবার মৃত্যুবার্ষিকীর মতোই নিজের জন্মদিনটিও আবুল হায়াত সাধারণত নীরবে নিভৃতেই কাটানোর চেষ্টা করেন। যে কারণে এই দিনটিতে তিনি শুটিংও রাখেন না কখনো।

আজ আবুল হায়াতের ছুটি। তবে ছুটি নেই স্যাটেলাইট চ্যানেলে উপস্থিত হওয়া থেকে। সকাল ১০টা ৪০ মিনিটে আরটিভির ‘তারকালাপ’ এবং ১২টা ৩০ মিনিটে অনন্যা রুমার প্রযোজনায় ‘তারকাকথন’-এ অংশ নেন গুণী এই নাট্যব্যক্তিত্ব।

আবুল হায়াত জানান, তার নাতনী শ্রীষারও জন্মদিন আজ। তাই বিকেলে শাহেদ নাতাশার বাসাতেও যাবেন তিনি নাতনী শ্রীষার সাথে সময় কাটাতে। আবুল হায়াত বলেন, ‘দেখতে দেখতে জীবন থেকে ৭২টি বছর পেরিয়ে গেল। ৭৩-এ পা রাখছি। আল্লাহর রহমতে, সবার দোয়ায় বেশ ভালো আছি সুস্থ আছি। সবার কাছে দোয়া চাই যেন সবসময় সবাইকে সাথে নিয়ে ভালো থাকতে পারি।

এ দিকে এবারের ঈদ উপলক্ষে দুটি ঈদ বিশেষ নাটক নির্মাণ করেছেন আবুল হায়াত। দুটি নাটক হচ্ছে রাবেয়া খাতুনের গল্প অবলম্বনে ‘নাটকীয় বাস্তব’ এবং অন্যটি হচ্ছে আবুল হায়াত রচিত ‘বাবা তোমার হাতটা একটু ধরি’। ‘নাটকীয় বাস্তব’- নাটকে অভিনয় করেছেন আবুল হায়াত, নুসরাত ইমরোজ তিশা, ইরফান সাজ্জাদ, নাদিয়া নদী। আসছে ঈদে চ্যানেল আইতে প্রচার হবে এটি।

অন্য দিকে ‘বাবা তোমার হাতটা একটু ধরি’ নাটকে অভিনয় করেছেন আবুল হায়াত, শাহেদ ও মৌটুসী। আসছে ঈদে এটিএন বাংলায় প্রচার হবে। পাশাপাশি আবুল হায়াতকে এবারের ঈদে অঞ্জন আইচ, ইশতিয়াক রুমেল, দেবাশীষ বড়ুয়া দীপ, মাবরুর রশীদ বান্নাহ, সজিত সরকার, আশফাক নিপুণ ও রহমতুল্লাহ তুহিনের নাটকে অভিনয় করতে দেখা যাবে।

আবুল হায়াত জানান, পুরো সেপ্টেম্বর মাসটাই তার জীবনের আনন্দের এবং কষ্টের। কারণ ৬ সেপ্টেম্বর তার বাবার মৃত্যুবার্ষিকী, ৭ সেপ্টেম্বর তার নিজের ও নাতনীর জন্মদিন, ১৩ সেপ্টেম্বর তার মেয়ে নাতাশার জন্মদিন। আবার ২২ সেপ্টেম্বর তার মায়ের মৃত্যুবার্ষিকী।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *