আজ প্রধানমন্ত্রী খুলনায় যাচ্ছেন

৭১বিডি২৪ডটকম॥ অনলাইন ডেস্ক;


pm-bd


আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা চতুর্থ নির্বাচনী জনসভা করতে আজ শনিবার খুলনা যাচ্ছেন। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভাগীয় শহর সিলেট থেকে অনানুষ্ঠানিক নির্বাচনী জনসভা শুরু করেন। এরপর বরিশাল এবং রাজশাহীতে জনসভা করেন তিনি। প্রতিটি জনসভায় তিনি নৌকার পক্ষে ভোট প্রার্থনা করছেন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আওয়ামী লীগের নেতাকর্মীসহ নগরবাসীর মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। এদিকে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে দলের নেতাকর্মীসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নগরীতে তোরণ নির্মাণ করা হয়েছে। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে নগরীর প্রতিটি সড়ক ও মোড়। এ ছাড়া গোটা নগরজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃংখলা বাহিনী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার বেলা ১১টায় প্রধান অতিথি হিসাবে নগরীর খালিশপুরস্থ আইইবি কেন্দ্রে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ এর ৫৮তম কনভেনশন উদ্বোধন করবেন। বিকাল ৩টায় প্রধানমন্ত্রী নগরীর ঐতিহাসিক সার্কিট হাউস ময়দানে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন।

প্রধানমন্ত্রী জনসভার পূর্বে মঞ্চের পাশে তৈরি করা একটি বোর্ডে সুইচ টিপে ২ হাজার ৪১ কোটি টাকার ৯৯ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে ৬৭৫. ৩৭ কোটি টাকার ৪৭টি প্রকল্পের উদ্বোধন এবং ১ হাজার ৩৩৬ কোটি ৪ লাখ টাকার ৫২টি নতুন প্রকল্পের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর করা হবে।

সার্কিট ময়দানে নৌকার আদলে সুবিশাল মঞ্চ তৈরি করা হয়েছে। ১১০ ফুট দৈর্ঘ্য ও ৩০ ফুট প্রশস্ত এই মঞ্চ তৈরির কাজ শুক্রবার সন্ধ্যায় শেষ হয়েছে। মঞ্চ তৈরি করতে ৯দিন লেগেছে বলে জানান মঞ্চের ঠিকাদার আকতার হোসেন।

এদিকে গতকাল শুক্রবার দুপুরে সার্কিট হাউজ ময়দানের জনসভা স্থল পরিদর্শন করেন প্রধানমন্ত্রীর এপিএস সাইফুজ্জামান শিখর, খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি তালুকদার আব্দুল খালেক এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এস এম কামাল হোসেন, অসীত বরণ বিশ্বাস, শেখ মো. আবু হানিফ প্রমুখ।

উল্লেখ্য, সর্বশেষ ২০১৩ সালের ২৪ জানুয়ারি খুলনায় জনসভা করেছিলেন শেখ হাসিনা। এর মধ্যে অবশ্য ২০১৫ সালে একবার খুলনায় এসেছিলেন প্রধানমন্ত্রী। ওই বছরের ৬ সেপ্টেম্বর তিনি খুলনা শিপইয়ার্ডে একটি যুদ্ধজাহাজের নির্মাণকাজ উদ্বোধন করেন।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *