আজ থেকে ইউরোপের সঙ্গে উড়োজাহাজ চলাচল বন্ধ

৭১বিডি২৪ডটকম | অনলাইন ডেস্ক :

আজ মধ্যরাত (১৬ মার্চ, রাত ১২টা ১ মিনিট) থেকে ইউরোপের সঙ্গে উড়োজাহাজ চলাচল বন্ধের নির্দেশ দিয়েছন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। একইসঙ্গে অন-অ্যারাইভাল ভিসা ইস্যুও বন্ধ হচ্ছে। করোনাভাইরাস প্রতিরোধে আগামী ৩১ মার্চ পর্যন্তে এমন ব্যবস্থা কার্যকর থাকবে। তবে ইউরোপের সঙ্গে পণ্যবাহী কার্গো বা কুরিয়ার পরিবহন চালু থাকবে।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইউরোপকে করোনাভাইরাসের জন্য সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ বলেছে। তাই এই ভাইরাস থেকে দেশবাসীকে রক্ষার জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, ব্রিটেন ছাড়া ইউরোপের বাকি দেশগুলোর সঙ্গে ১৬ মার্চ, রাত ১২টা ১ মিনিট থেকে ৩১ মার্চ পর্যন্ত সময়ে কোনো উড়োজাহাজ চলবে না। তবে বাণিজ্যিক কার্যক্রম ঠিক রাখতে পণ্যবাহী কার্গো বা কুরিয়ার পরিবহন চালু থাকবে।

তিনি আরও বলেন, এরই মধ্যে আমাদের এখানে পাঁচ জন করোনায় আক্রান্ত হয়েছে, তাদের মধ্যে অবশ্য তিন জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। কিন্তু এই পাঁচ জন আক্রান্তের মধ্যে তিন জন বিদেশ ফেরত। তাই আমরা ঝুঁকি নিতে চাই না বলে ইউরোপের সঙ্গে উড়োজাহাজ যোগাযোগ আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেন বলেন, যেসব দেশ বাংলাদেশের সঙ্গে উড়োজাহাজ যোগাযোগ বন্ধ রেখেছে বা বাংলাদেশকে ভিসা দেওয়া বন্ধ রেখেছে, বাংলাদেশও সেসব দেশের সঙ্গে একই ব্যবস্থা কার্যকর করেছে। এতে নেপাল, ভারত, সৌদি আরব, কাতার, কুয়েতের সঙ্গে আপাতত উড়োজাহাজ যোগাযোগ বন্ধ থাকবে।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *