আজই বিশ্বকাপ মিশন শুরুর কথা ছিল

(৭১বিডি২৪) অনলাইন ডেস্ক:

টি-টোয়েন্টি বিশ্বকাপে এবারই প্রথমবারের মতো বাছাইপর্বে অংশ নিতে হচ্ছে বাংলাদেশকে। ৯ মার্চ নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বাছাইপর্বের লড়াই শুরু করবে মাশরাফি বাহিনী। তবে আইসিসির পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী বাংলাদেশের বিশ্বকাপ মিশন আনুষ্ঠানিকভাবে শুরুর কথা ছিল আজকেই।

যেকোনো বড় প্রতিযোগিতায় মূল লড়াইয়ে নামার আগে নিজেদের শেষবারের মতো ঝালাই করে নেওয়ার জন্য দলগুলো খেলে থাকে প্রস্তুতি ম্যাচ। টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল হংকংয়ের বিপক্ষে। ৫ মার্চ এই ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ধর্মশালায়। কিন্তু আইসিসির সেই সূচির দিকে তাকিয়ে এখন হয়তো বিদ্রূপের হাসিই হাসছেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।

এশিয়া কাপে বাংলাদেশ যে ভারত-পাকিস্তান-শ্রীলঙ্কার মতো শক্তিশালী দলগুলোকে ধরাশায়ী করে ফাইনাল পর্যন্ত চলে যাবে, সেটা হয়তো আগে কল্পনাও করেননি আইসিসির কর্তাব্যক্তিরা। গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হলে বাংলাদেশের এশিয়া কাপ শেষ হতো ২ মার্চ। সেই ছক মাথায় রেখেই হয়তো প্রস্তুতি ম্যাচের সূচি বানিয়েছিল ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। কিন্তু সব হিসাব-নিকাশ বদলে দিয়ে ৬ মার্চের ফাইনালে জায়গা করে নিয়েছে বাংলাদেশ। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচটিও বাতিল করতে হয়েছে আইসিসিকে।

এখন ৬ মার্চের এশিয়া কাপ ফাইনালকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত প্রস্তুতি হিসেবে বিবেচনা করতে পারেন মাশরাফিরা। ফাইনাল শেষ করেই ৭ মার্চ ভারতের উদ্দেশে রওনা দিতে হবে বাংলাদেশের ক্রিকেটারদের। ৯ মার্চ নেদারল্যান্ডসের মুখোমুখি হওয়ার আগে তাই ভারতের মাটিতে কোনো প্রস্তুতি ম্যাচও খেলা হবে না বাংলাদেশের। কোনোমতে একদিন হয়তো অনুশীলন করতে পারবেন ভারতের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *