আগৈলঝাড়ায় ভূয়া পুলিশ পরিচয়দানকারী গ্রেফতার

:: ৭১বিডি২৪ডটকম :: ব্যুরো প্রধান ::


প্রতীকী ছবি
প্রতীকী ছবি

:: বরিশাল :: বরিশাল জেলার আগৈলঝাড়ায় পুলিশের ভূয়া সদস্য পরিচয়দানীকারীকে আটক করেছে থানা পুলিশের সদস্যরা।

তার বিরেদ্ধে মামলা দায়েরের পর আজ সোমবার (২২ অক্টোবর) দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

এরআগে রোববার সন্ধ্যায় আগৈলঝাড়া উপজেলার পয়সারহাট এলাকার আঞ্চলিক মহাসড়কে অবৈধ যানবাহন চেকিংয়ের সময় তাকে আটক করা হয়।

আটকের সময় তার কাছ থেকে বাংলাদেশ পুলিশের লোগো সংবলিত একটি ভূয়া আইডিকার্ড (পরিচয়পত্র) উদ্ধার করা হয়েছে।

পরিচয়পত্রে বরিশাল ডিআইজি অফিসের অফিস সহায়ক (ওএস) হিসেবে উল্লেখ করা যুবকের নাম রাসেল খন্দকার (২৩)। সে আগৈলঝাড়া উপজেলার পূর্ব পয়সা গ্রামের সেলিম খন্দকারের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, রোববার বিকেলে পয়সারহাট এলাকার আঞ্চলিক সড়কে এসআই জামাল হোসেন একটি মোটরসাইকেল থামানোর সংকেত দেয়। এসময় মোটরসাইকেল আরোহী রাসেল খন্দকার (২৩) নিজেকে বরিশাল ডিআইজি অফিসে কর্মরত পুলিশ সদস্য বলে পরিচয় দেয়।

এসময় তার পরিচয়পত্র দেখাতে বললে, রাসেল বাংলাদেশ পুলিশের মনোগ্রাম সম্বলিত নিজের পরিচয়পত্র পুলিশকে দেখায়। ওই পরিচয়পত্রে লেখা রয়েছে মোঃ রাসেল খন্দকার, অফিস সহায়ক (ওএস), আইডি নং-০৫১৯ রয়েছে। পরিচয়পত্রের অপর পাতায় রাসেলের ব্যাক্তিগত পরিচয় ও জন্ম তারিখ উল্লেখ রয়েছে। কর্তব্যরত পুলিশ কর্মকর্তা জামাল হোসেনের ওই পরিচয়পত্র দেখে সন্দেহ হলে তাকে থানায় নিয়ে আসা হয়। এরপর রাতেই উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে রাসেলের ভূয়া পরিচয় প্রদানের বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

ওসি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাসেল পুলিশের পরিচয়পত্র সংগ্রহের ব্যাপারে চাঞ্চল্যকর তথ্য প্রদান করেছে। তদন্তের স্বার্থে তা গোপন রাখা হয়েছে। এই ঘটনায় থানার এসআই জামাল হোসেন বাদী হয়ে রাসেলকে অভিযুক্ত করে থানায় একটি মামলা দায়ের করেছেন।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *