আওয়ামী লীগের মনোনয়নপত্র নিলেন মাশরাফি

:: ৭১বিডি২৪ডটকম :: ডেস্ক রিপোর্ট :: 


মাসরাফি


আসন্ন একাদশ সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে প্রার্থি হতে আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

রোববার (১১ নভেম্বর) ২টার দিকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এসে মনোনয়নপত্র সংগ্রহ করেন এই ক্রিকেটার।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের হাত থেকে মাশরাফি মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন প্রমুখ।

এর আগে বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে যান মাশরাফি। সেখানে তিনি প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করে দোয়া নেন। এ সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সদস্য নাজিম আহমেদ উপস্থিত ছিলেন।

খেলোয়াড়ি জীবনের সাফল্য, নেতৃত্ব গুণ ও ব্যক্তিমানুষ হিসেবে বিপুল জনপ্রিয়তা বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের নামটি তুলে দিয়েছে রাজনীতির মঞ্চে।

মাশরাফির বাড়ি নড়াইল শহরে। তিনি দর্শনশাস্ত্রে ভর্তি হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। কিন্তু ক্রিকেট নিয়ে ব্যস্ততার কারণে পড়াশোনা শেষ করতে পারেননি।

২০০১ সালের ৮ নভেম্বর টেস্ট ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক তার। গত ১৭ বছরে অমিত প্রতিভা, বুদ্ধি, অদম্য সাহস আর সাফল্য দিয়ে বাংলাদেশ ক্রিকেটে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন উজ্জ্বল নক্ষত্র হিসেবে।

নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফির নড়াইলে বেশিরভাগ সময় কাটে সেসব বন্ধুর সঙ্গে, যারা সমাজে সুবিধাবঞ্চিত। এলাকার উন্নয়নে সম্প্রতি গড়ে তুলেছেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। এই ফাউন্ডেশনের চেয়ারম্যান তিনি নিজেই।

উল্লেখ্য, চলতি বছরের মে মাসে একনেকের এক সভা শেষে মাশরাফি-সাকিবের রাজনীতিতে আসার বিষয়ে ইঙ্গিত দিয়েছিলেন আ হ ম মুস্তফা কামাল। কেবল তাই নয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাদের প্রার্থী হওয়ার ইঙ্গিতও দিয়েছিলেন পরিকল্পনামন্ত্রী। এরপর থেকে একের পর এক ডালপালা ছড়িয়েছে সেই গুঞ্জনের।

সর্বশেষ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে এই গুঞ্জনের ডালপালা আরও ছড়াতে থাকে। যার জেরে শনিবার সারাদিন ধরেই আলোচনায় ছিলেন মাশরাফি-সাকিব। তখন আওয়ামী লীগের একটি দলীয় সূত্রের বরাতে জানা গিয়েছিল, নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র নেবেন মাশরাফি।

আর বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব মনোনয়ন কিনবেন মাগুরা-১ আসনের জন্য। তবে রাতে সিদ্ধান্ত থেকে সরে যান সাকিব। অবশ্য কেন সিদ্ধান্ত পরিবর্তন করলেন তা জানাননি সাকিব। রবিবার সকালে প্রধানমন্ত্রী সাকিবকে খেলায় মনোযোগ দিতে বলেছেন।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *