শিরোনাম :
গলাচিপায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার গলাচিপায় আদালতের স্থিতি অবস্থা অমান্য করে বালু ভরাট পাবনায় ১০ লক্ষ টাকা জরিমানাসহ ৮৯ লক্ষ টাকার যৌন উত্তেজক সিরাপ জব্দ অর্থনৈতিক উন্নয়ন ঘটাতে দিনাজপুরে “গার্লস অফ হেভেন”র ১০ হাজার সদস্যের আত্মপ্রকাশ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে দিনাজপুরে সেনাবাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ গলাচিপায় র‌্যাবের অভিযানে দুই মানবপাচারকারী গ্রেফতার দেশের বাজারে নতুন ফোন Infinix Note 7 গলাচিপায় শুভসংঘের আয়োজনে অসহায় ২০ শিক্ষার্থীকের আর্থিক সহায়তা গলাচিপায় মৎস্য অবমুক্ত করণ কার্যক্রমের শুভ উদ্ভোধন পাবনা পৌরসভায় ৩ মুক্তিযোদ্ধা’র নামকরনে ৩ টি সড়কের উদ্বোধন
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১:৫১ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

অর্থনৈতিক উন্নয়ন ঘটাতে দিনাজপুরে “গার্লস অফ হেভেন”র ১০ হাজার সদস্যের আত্মপ্রকাশ

রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর প্রতিনিধি / ৩৭ শেয়ার
আপডেটের সময়ঃ মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাকুরির পিছনে না ছুটে নিজেরাই উদ্যোক্তা হন এবং মেয়েদেরকে উদ্যোক্তা হয়ে নিজেকে স্বাবলম্বি হয়ে অর্থনৈতিক উন্নয়ন ঘটাতে হবে এ উক্তিকে সামনে রেখে দিনাজপুরে “গার্লস অফ হেভেন” নামে একটি ফেসবুক গ্রæপ ২ মাস ২০ দিনে ১০ হাজার সদস্য করে তরুনীদের নিজে স্বাবলম্বি হওয়ার কার্যক্রম শুরু করেছে। ৭ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যায় এ কার্যক্রম কেক কেটে সেলিব্রেশন-এর মধ্য দিয়ে অনুষ্ঠানিক ভাবে ঘোষনা দেয়া হলো।

অনুষ্ঠানে দিনাজপুর প্রেসক্লাবের এম আব্দুর রহিম মিলনায়তনে প্রধান অতিথি দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে মেয়েদের ভুমিকা অপরিহার্য। ঘরে বসে না থেকে নিজেদেরকে এখন থেকে ক্ষুদ্র শিল্পকে গড়ে তুলতে হবে। এই উদ্যোক্তারা যে পদক্ষেপ নিয়েছেন এই পদক্ষেপে প্রতিটি পরিবার অর্থনৈতিক ভাবে সাশ্রীত হবেন।

বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল। গ্রæপের এ্যডমিন ছিলেন সাদিয়া খান ও মডারেটর জারিন তাসনিম অংকিতা। সেলিব্রেশন অনুষ্ঠানের আয়োজনে ছিলেন নাসিবা শাহারিয়ার, সামা খান, রতœা খোকন, আলবানি ইসরাইল বৃষ্টি, মুসরাত জাহান, রুবাইয়াত পৃথ্বী, সাইমা খান লিজা, ইনতু, পিংকি, তানিয়াসহ গ্রæপের সদস্যরা।

গ্রæপের এ্যডমিন সাদিয়া খান অনুষ্ঠানে জানান, এই ১০ হাজার তরুনী জীবনমান উন্নয়নে ইতিমধ্যেই পার্লার, কাপড়, কাঠের আসবাবপত্র, এ্যাম্বুডাইরি, খাবার, মেয়েদি, জুয়েলারি ও কুঠির শিল্পসহ যাবতীয় কার্যক্রম শুরু করেছে এবং বাজারজাত করছে। ফলে পিতা-মাতা বা অভিভাবকদের সংসার খরচে সাশ্রয় হচ্ছে।

অপরদিকে ক্ষুদ্র শিল্প’র বিকাশ ঘটছে। এই গ্রæপ অচিরেই দিনাজপুরে অর্থনৈতিক অবস্থার উন্নয়ন ঘটাতে বিভিন্ন কার্যক্রম হাতে নিবে। তিনি বলেন, ১০ হাজার সদস্য সকলেই দিনাজপুর শহরেই। করোনার এই মহামারিতে মানুষ যখন কর্ম হারাতে বসেছে। বাসায় থেকে এই মেয়েরা অনলাইনে প্রয়োজনীয় বিভিণœ পণ্য হাতের নাগালে এনে দিয়ে মানুষের জীবন যাত্রার মান সহজ করে দিয়েছে। সেই সাথে নিজেদের আয়ের পথ খুজে নিয়েছে। এরা সবাই নিজেদের উদ্যোগে বাসায় বসেই অনলাইনে তাদের কেনা অথবা উৎপাদিত পণ্য বিক্রি করছে। এ ছাড়া এই গ্রæপটি নারী উদ্যোক্তাদের নিয়ে কাজ ও নতুন উদ্যোক্তা তৈরি করছে।

উল্লেখ, করোনা মহামারির কারনে অনুষ্ঠান সীমিত আকারে করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ